ঢাকা | বঙ্গাব্দ

ভিন্ন মাস, বছর, এমনকি ভিন্ন দশকে জন্ম নিয়েও তাঁরা যমজ

যমজ সন্তানের অপেক্ষায় ছিলেন আয়ারল্যান্ডের কিলকেনি শহরের বাসিন্দা ক্রিস ও মারিয়া জোনস এলিয়ট দম্পতি। সন্তান হওয়ার সম্ভাব্য তারিখ ছিল ২০১৩ সালের ২১ সেপ্টেম্বর। কিন্তু গর্ভধারণের মাত্র ২৩ সপ্তাহ পাঁচ দিনের মাথায় তলপেটে তীব্র চাপ অনুভব করেন মারিয়া। হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।
  • আপলোড তারিখঃ 02-02-2024 ইং |
  • নিউজটি দেখেছেনঃ 1526 জন
ভিন্ন মাস, বছর, এমনকি ভিন্ন দশকে জন্ম নিয়েও তাঁরা যমজ ছবির ক্যাপশন: ভিন্ন মাস, বছর, এমনকি ভিন্ন দশকে জন্ম নিয়েও তাঁরা যমজ
ad728

যমজ সন্তানের অপেক্ষায় ছিলেন আয়ারল্যান্ডের কিলকেনি শহরের বাসিন্দা ক্রিস ও মারিয়া জোনস এলিয়ট দম্পতি। সন্তান হওয়ার সম্ভাব্য তারিখ ছিল ২০১৩ সালের ২১ সেপ্টেম্বর। কিন্তু গর্ভধারণের মাত্র ২৩ সপ্তাহ পাঁচ দিনের মাথায় তলপেটে তীব্র চাপ অনুভব করেন মারিয়া। হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ২০১৩ সালের ১ জুন জন্মগ্রহণ করে প্রথম যমজ অ্যামি। তার ওজন ছিল মাত্র আধা কেজি। সে লড়ছিল ইনকিউবেটরে। ওদিকে তার যমজ বোন ক্যাটি লড়ছিল মায়ের ডিম্বাশয়ে। অবশেষে অ্যামির জন্মের ৮৭ দিন পর, ২৭ আগস্ট জন্ম নেয় ক্যাটি। 

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের জেফারসন সিটির দম্পতি ক্রিস্টেন ও ইয়ান মিলার। তাঁদের যমজ সন্তান হওয়ার সম্ভাব্য সময় ছিল ২০১৬ সালের জুন। কিন্তু ফেব্রুয়ারিতেই জটিলতা দেখা দেওয়ায় ক্রিস্টেনকে হাসপাতালে ভর্তি করা হয়। ২০১৬ সালের ১৪ ফেব্রুয়ারি গর্ভধারণের ২৪ সপ্তাহ এক দিনের মাথায় জন্ম নেয় যমজ পুত্র মিকা। ঘণ্টাখানেকের মধ্যে মিকার যমজ বোন মেডিলিনও চলে আসবে—এমনটাই প্রত্যাশা করছিলেন চিকিৎসক। তবে কিছুক্ষণের মধ্যেই তিনি বুঝতে পারেন, মেডিলিনের জন্ম শিগগিরই হচ্ছে না। অবশেষে মিকার জন্মের ৩৮ দিন পর পৃথিবীতে আসে মেডিলিন। 


নিউজটি পোস্ট করেছেনঃ জাগ্রত বাংলা

কমেন্ট বক্স